ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘নারীরা এখন আর পিছিয়ে নেই, নারী উন্নয়নে নতুন সূর্যদয় ঘটানোর অপেক্ষা’

‘নারীরা এখন আর পিছিয়ে নেই, নারী উন্নয়নে নতুন সূর্যদয় ঘটানোর অপেক্ষা’

নারীরা এখন আর পিছিয়ে নেই, নারী উন্নয়নে এখন শুধু নতুন সূর্যদয় ঘটানোর অপেক্ষা বলে মন্তব্য করেছেন নব নির্বাচিত কাপাসিয়ার সংসদ সদস্য এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দিন কন্যা সিমিন হোসেন রিমি।

প্রতিমন্ত্রী বলেন, নারীরা এখন আর পিছিয়ে নেই সর্ব ক্ষেত্রে নারীরা এগিয়ে রয়েছে। তবে নারী উন্নয়নে কিছু সামাজিক বাধা রয়েছে এগুলোকে সামাজিক ব্যাধিও বলা যেতে পারে। আমাদের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যে নিরলশ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারই একটি অংশ হলো নারী উন্নয়ন।

তিনি বলেন, দেশনেত্রী শেখ হাসিনা আমাকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের দায়িত্ব দিয়েছেন এজন্য আমি তার প্রতি কৃতজ্ঞতা জানাই। আগামীদিন সকলের সহযোগিতায় সকল বাঁধা পেরিয়ে নারী উন্নয়নে নতুন সূর্যোদয় ঘটাবো ইনশাআল্লাহ। এটি এখন সময়ের ব্যাপার মাত্র। যে স্বপ্ন দেখেছিলেন আমাদের জাতির পিতা মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গতাজ তাজউদ্দিন আহমেদ।

গাজীপুরের কাপাসিয়ায় গতকাল শনিবার দুপুরে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে মাসিক সমন্বয় সভায় অংশগ্রহন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে চতুর্থ বারের নব নির্বাচিত কাপাসিয়ার সংসদ সদস্য এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দিন কন্যা সিমিন হোসেন রিমি এসব কথা বলেন।

দুপুর ১টা ৩০মিনিটে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌছলে প্রথমে তাকে সৈয়দা জোহরা তাজউদ্দিন নার্সিং কলেজের পক্ষ থেকে ফুলের সুভেচ্ছা জানানো হয় এবং মত বিনিময় করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো শেষে তিনি হাসপাতাল পরিদর্শন করেন এবং সভাকক্ষে গিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুনুর রহমানের সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমআইএস ইউনিটের ওডিপিএম আব্দুর রহিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নাজমা মোবারক, অতিরিক্ত সচিব মোহাম্মদ ওয়াহিদুজ্জামান, কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আমানত হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিকি, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তাজদিদুল ইসলাম নকিব, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মাজহারুল ইসলাম সেলিম, উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

এসময় স্বাস্থ্য সহকরিরা তাদের বিভিন্ন সমস্যা তোলে ধরেন। পরে সন্ধায় তিনি কিশোর কিশোরি ক্লাবের সদস্যদের সঙ্গে মত বিনিময় করেন।

নারী,উন্নয়ন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত